খুব কম বুঝি
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

আমি খুব কম বুঝি! তাই বলে তুমি কি ভাবছ-
আমি তোমাকে বুঝি না,
আমি তোমাকে অনেক বেশি বুঝি বলেই
অন্য কিছু বোঝার চেষ্টাও করি না,
তোমাকে বুঝি বলেই ডায়ানা-ভিক্টোরিয়া,অ্যান্জেলিনা-ঐশ্বরিয়া
আমার কাছে তুচ্ছ মনে হয়,
তোমাকে বুঝি বলেই দেবদাস,লাইলী-মজনু,রোমিও-জুলিয়েটও
আমার কাছে গুরুত্বপূর্ন নয়।

পুষ্প দেখে যদি বলো-"ইশ"কত সুন্দর
বুঝি!আজ ভালবাসায় তোমার আচ্ছন্ন অধর,
নতমুখে তুমি সামনে আমার একমূহুর্ত থাকলেই-
বুঝি!তোমার মনটা আজ একটুও ভাল নেই,
কথোপকথনের একমূহুর্তে আঙ্গুল আমার ধরলেই
বুঝতে পাড়ি!কেবল তোমার মনের দুয়ার খুললো,
নীল আকাশে নজর তোমার একটি পলক পরলেই
বুঝতে পাড়ি!ভাললাগার মনটা তোমার সবেমাত্র জ্বলল।

পড়ন্ত বিকেলে ওষ্ঠ তোমার একমুহুর্ত কাঁপলে
বুঝি! হাড়িয়ে যাও তুমি রঙিন খেয়ালে,
সন্ধ্যাসারথী পড়লে তোমার চন্দ্রালোকিত অধরে
যত সুন্দর তোমায় আগলাতে চায় ভালবাসার আদরে,
জ্যেৎস্নালোকে জোনাক পোকার ডাকে মনে পড়লে আমারে
বুঝি একাকীত্ব ছেঁকা দিচ্ছে শুয়ে তোমার শিয়রে,
দুষ্টু রাতের পাগলামীটা পড়লে তোমার অধরে
বুঝে নিও রঙিন তুমি স্পর্শে আমার শরীরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।